10.7.14

Earn from Captcha or data entry

ক্যাপসা এন্ট্রি করে আয় করুন
ডাটা এন্ট্রি বা ক্যাপসা এন্ট্রি করার জন্য অনেকের আগ্রহ রয়েছে, ফ্রিল্যান্সিং মার্কেপ্লেস-এ বিড করে যারা ক্যাপসা এন্ট্রির প্রজেক্টে কাজ করতে আগ্রহী তাদের জন্য নিম্নে কয়েকটি ক্যাপসা এন্ট্রি সাইট দেওয়া হলো, যেখানে কোন বিড করতে হয়না। যারা অল্প আয়ে সন্তুষ্ট তাদের জন্য  এ সাইট গুলো সহায়ক হবে। এ সাইট গুলোতে ক্যাপসা টাইপ করতে কোন নির্দিষ্ট সময়/বাধাধরা নিয়ম নেই, আপনি যেকোন সময় এন্ট্রি করতে পারেন। তবে সার্ভারে গতির সময় নির্দষ্ট আছে, এতে কোন কোন সাইট সার্ভারের গতির উপর রেইট বেশি দিয়ে থাকে। যেমন প্রোটাইপার.কম। এ ধরনের ভাল মানের ক্যাপসা এন্ট্রি সাইট হলো www.protypers.com এবং http://pixandprofit.com উভয় সাইটই payza.com এর মাধ্যমে পেমেন্ট দিয়ে থাকে। পাইজাতে কিভাবে একাউন্ট খুলতে হয় তার উপর এই সাইটে ছবিসহ একটি পোষ্ট দেওয়া আছে।
এ সব সাইটে কোন বিড করতে হবেনা, শুধু রেজিষ্ট্রেশন সম্পন্ন করে লগিং করার পর শুধু ক্যাপসা টাইপ করবেন। এখন আপনাদেরকে এমন কত গুলো সাইটের সন্ধান দেব যেখান থেকে আপনি স্বাধীনভাবে যেকোন সময় আপনার সময়মত ক্যাপসা এন্ট্রি করে আয় করতে পারেন। তবে রাত্রে তাদের সার্ভারের ভাল গতি থাকে, তাই যতদুর সম্ভব রাত্রের বেলায় কাজ করা সুবিধাজনক হবে। আপনাদের কাজ হবে নিম্নোক্ত যেকোন একটি সাইটে রেজিষ্ট্রেশন করে ক্যাপসা এন্ট্রি শুরু করে দেওয়া, বিশেষ করে যারা ফ্রিল্যান্স জগতে নতুন তাদের জন্য এই সাইট গুলো খুবই কাজে আসবে। তবে এক্ষেত্রে ক্যাপসা এন্ট্রির পদ্ধতি একেক সাইটের একেক রকম, যেমন এই একটি সাইট, এই সাইটে যেতে আপনার ব্রাউজারের এড্রেস বারে টাইপ করুন http://pixandprofit.com এরপর এন্টার দিন তবে এই সাইটের রেজিষ্ট্রেশন পদ্ধতি একটু ভিন্নতর যদি কেউ রেজিষ্ট্রেশন করতে অসুবিধা হয় তাহলে নিম্নোক্ত প্রোটাইপারে রেজিষ্ট্রেশন করুন, তাদের পদ্ধতি সহজ।
 
পিক্সপ্রফিটে রেজিষ্ট্রেশনের পর হোম পেইজ

ওয়ার্কস্পেস বা ক্যাপসা টাইপিং পেইজ
 http://pixandprofit.com এ প্রতি হাজার এন্ট্রির জন্য ১ডলার দিবে, ৩ ডলার হলে অটোমেটিক আপনার একাউন্টে চলে যাবে। এক্ষেত্রে আপনি রেজিষ্ট্রেশন করার সময় আপনার পায়জা(সাবেক এলার্টপে) বা পেপাল বা ওয়েবমানির একাউন্ট যোগ করতে হবে এবং এ প্রতি তিন হাজার ক্যাপসা এন্ট্রি হলে ৩ডলার অটোমেটিক আপনার পায়জা একাউন্টে পাঠিয়ে দিবে। পিক্সপ্রফিট সাইটটি সব সময় একই রেইটে পরিশোধ করে। তবে ঝামেলমুক্ত রেজিষ্ট্রেশনের জন্য এই সাইটে রেজিষ্ট্রেশন করতে পারেন, প্রথমে এ সাইটে www.protypers.com রেজিষ্ট্রেশন করুন এরপর নিচের মত ছবি দেখতে পাবেন, ছবিতে দেওয়া নির্দেশনা অনুযায়ী কাজ করুন। 
 
প্রোটাইপার হোম পেইজ

 
ওয়ার্কস্পেস বা ক্যাপসা টাইপিং পেইজ
সার্ভারের সময় ভেদে এ সাইটের রেইট ভিন্নতর হয়, যেমন: প্রতি হাজার এন্ট্রির জন্য .৯০ডলার (নব্বই সেন্ট) থেকে শুরু করে ১.৫ ডলার পর্যন্ত প্রদান করে থাকে। এতে যে কেউ তাদের সাইটে রেজিষ্ট্রেশন করে লগিং করলে ডান পাশের লিংক থেকে সব কিছু পড়তে ও দেখতে পারবেন। উল্লেখ্য যে, শুধু মাত্র  http://pixandprofit.com/ এ ভূল এন্ট্রি হলেও তা গননার আওতায় এনে পেমেন্ট করে কিন্তু অন্যান্য সাইট গুলো ভূল এন্ট্রির জন্য কোন পেমেন্ট প্রদান করেনা। আরো কিছু ক্যাপসা এন্ট্রি সাইটের লিংক নিম্নরূপ:

No comments: