29.12.12

Email service বিস্তারিত পড়তে এখানে ক্লিক করুন

বিভিন্ন ইমেইল সেবা
যারা ইন্টারনেট সম্পর্কে ধারণা রাখেন তারা অবশ্যই ইমেইল আদান-প্রদান সম্পর্কে জানেন। ইমেইল হলো ব্যক্তিগত ও দাপ্তরিক পত্র যোগাযোগের মাধ্যম হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আজ আমি এমন একটি সাইটের সন্ধান দেব যেখানে ইমেইলে এটাচ করে ফাইল প্রেরণ করার জন্য আপনার মেইলে
লগিং করতে হবে না। শুধু যার মেইলে প্রেরণ করবেন তার ইমেইল এড্রেস ও আপনার ইমেইল এড্রেসই যথেষ্ট। সাইটি হলো http://www.mailbigfile.com এ সাইটে প্রবেশের পর Free অপশনে ক্লিক করুন এরপর নিচের ছবির মত দেখতে পাবেন।
 এতে আপনি যাকে মেইলে যেকোন ধরনের এটাচ ফাইল প্রেরণ করতে চান তার ইমেইল এড্রেস সেন্ড ফাইল টু এর ঘরে লিখুন এরপর ফাইল এটাচ করতে এটাচ এ ফাইল এর ব্রাউজ-এ ক্লিক করুন এরপর আপনার ফাইল যেখানে বা যে ড্রাইভে রয়েছে সেখান থেকে ফাইল সিলেক্ট করুন এরপর ইউর ইমেইল এর ঘরে আপনার ইমেইল এড্রেস লিখুন এরপর সেন্ড ফাইল-এ ক্লিক করুন, এতে আপনার এটাচ করা ফাইল সেন্ড হয়ে গেল। এখন ইমেইল গ্রহীতা তার মেইল-সাইন করে ইনবক্স থেকে কাঙ্খিত মেইলে ক্লিক করার পর নিচের মত ছবি দেখতে পাবেন।
এরপর ইমেইল থেকে ডাউনলোড ইউর ফইলস-এ ক্লিক করুন। এরপর http://www.mailbigfile.com সাইটি আবার ওপেন হবে এতে ডাউনলোড ইউর ফাইল-এ ক্লিক করলে আপনার কাঙ্খিত এটাচ করা ফাইল ডাউনলোড করুন যেমন: ms word,ms excel, picture and other ect. ফাইল। এতে নিচের মত ছবি দেখতে পাবেন।
এছাড়াও আমি আরেকটি সাইটের সন্ধান দিচ্ছি, যেখানে আপনার প্রয়োজনীয় ফাইল স্টোরে জমা করে রাখতে পারেন, কারণ আপনার কম্পিউটারে সংরক্ষিত ফাইল পেন ড্রাইভে বা অন্য কোন উপায়ে বহন করা অনেক বিরক্তির কাজ, তাই আপনার প্রয়োজনীয় ডুকুমেন্ট সমূহ এ সাইটের স্টোরে জমা রাখলে আপনি বিশ্বের যেকোন জায়গা থেকে সাইটি ওপেন করে ফাইল গুলি নিয়া কাজ করতে পারেন। এক্ষেত্রে আপনার কাজ হবে এ সাইটে ইমেইল দিয়ে রেজিষ্ট্রেশন করতে হবে তারপর ডানপাশে মডিফাই-এর নিচে এড ডুকুমেন্ট-এ ক্লিক করে আপনার কাঙ্খিত ফাইল এড করুন, এতে নিচের মত ছবি দেখতে পাবেন।
সাইটটি হলো https://www.storebigfile.com
অন্যদিকে সাধারণ ইন্টারনেট ব্যবহারকারীরা শুধু জিমেইল ও ইয়াহু মেইলকেই চিনেন আসলে অনেক মেইল সার্ভিস সংস্থা রয়েছে, যা নিচে উল্লেখ করা হলো। 

 

No comments: