7.2.13

virus clean of বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ভিজিট করার আগেই জেনে নিন ঐ ওয়েব সাইটে ভাইরাস আছে কিনা
ইন্টারনেট মানুষের কাজের গতিকে সহজ করে দিয়েছে। অনেক অজানা তথ্য ইন্টারনেটের বিভিন্ন চার্জ ইঞ্জিনে চার্জ করে জানা যায়। কিন্তু আমরা চার্জ করতে গিয়ে বিভিন্ন ওয়েব সাইট ব্রাউজ বা বিচরন করতে হয়।
এতে করে কিছু সাইট আছে যারা ভাইরাস ছড়ায়। কোন সাইটে ভাইরাস আছে তা ভিজিট করার আগেই জেনে নিতে পারেন। যদি ভাইরাস থাকে তাহলে স্ক্যান বাটনে ক্লিক করে স্ক্যান করে নিন। নিচে ভাইরাসের বিরুদ্ধে কাজ করে এমন সাইটের উল্লেখ করা হলো। 

  যদি পিসির ড্রাইভগুলো ওপেন না হয় তাহলে, সমাধান নিন 

অনেক সময় দেখা যায় ভাইরাসের কারণে পিসির ড্রাইভগুলো ওপেন করা যায় না । ওপেন করতে গেলেই দেখায় open with । এটা আসলেই একটা বিরক্তিকর অবস্থা । এটা হয় সাধারণত autorun ভাইরাসের জন্য । তাই আমাদের পিসির c,d,f বা এই জাতীয় ড্রাইভগুলো যখনই ওপেন করতে চাই তখন আমরা ব্যর্থ হয়। এ ক্ষেত্রে এটার একদম সহজ সমাধান করুন নিজেই ।

নিচে সহজ সমাধানগুলো দেয়া হল :
প্রথমে start menu-তে যান এরপর
Run এ গিয়ে টাইপ করুন cmd দেখবেন কমান্ড প্রমোট ওপেন হয়েছে  এবার টাইপ করুন cd\ তার পরে ইন্টার চাপুন (কোটেশন দিবেন না ) । এবার আপনার ভাইরাস আক্রান্ত ড্রাইভ এর নাম দিন , যদি সি ড্রাইভ হয় তাহলে C: লিখে ইন্টার দিন । এবার টাইপ করুন attrib -r -h -s autorun.inf. এবার টাইপ করুন del autorun.inf.
ব্যাস আপনার কাজ শেষ । আপনি এখন নিচিন্তে আপনার সব ড্রাইভগুলো ওপেন করুন ।

No comments: