27.9.14

Earn from adfly বিস্তারিত পড়তে এখানে ক্লিক করুন

adf.ly থেকে সহজে অর্থ আয়ের উপায়
 
adf.ly একটি মূলত টুইটার এডভারটাইজিং কোম্পানী। এরা সাধারণত বিভিন্ন কোম্পানীর হয়ে আপনাকে ক্যাম্পেইনের অফার দিবে। বিনিময়ে আপনি ১৪০শব্দের মধ্যে ছোট ছোট এ্যাড দিতে হবে আপনার টুইটার স্ট্যাটাসে, প্রতিটি
ক্যাম্পেইনের জন্য আপনি কত নিতে চান সেটা আপনাকেই নির্ধারণ করতে হবে। যদি কত টাকা নিতে চান তা বুঝতে না পারলে এ্যাডফ্লে আপনাকে সাহায্য করবে, রেজিষ্ট্রেশনের পর তাদের হোম পেইজে সাপোর্টে গিয়ে যোগাযোগ করতে পারেন বা হোম পেইজে ফোরাম অপশন রয়েছে, তাতে আলোচনা করে নিতে পারেন। আপনার একাউন্টে ৫ডলার জমা হলেই আপনি পেপাল, লিবার্টি রিজার্ভ ও পেওনার মাস্টারকার্ডের মাধ্যমে তুলতে পারবেন। তবে উত্তোলনের পরিমান একেক মেথডে একেক রকম। ইহা ছাড়াও এ্যাডফ্লাই ব্যবহার করে বিভিন্নভাবে আয় করা যায়। এদের একটি সেবা হলো এটি বিনামূল্যে ওয়েব এড্রেস বা ইউআরএল (URL) ছোট করার ব্যবস্থা রেখেছে। এর বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে এই সেবা ব্যবহার করলে তারা টাকা দেয়। স্বাভাবিকভাবে প্রশ্ন আসতে পারে তারা আমাদেরকে দেয় কেন। তার উত্তর হলো, তাদের সেবা ব্যবহার করে নির্দিষ্ট পেইজে গেলে প্রতিটি পেইজে তাদের বিজ্ঞাপন প্রদর্শিত হয়। তারা টাকা দেয় মূলত সেই বিজ্ঞাপন দেখার জন্য। পূর্বেই জেনেছেন এটি একটি মূলত এ্যাড নেটওয়ার্ক কোম্পানী। ইন্টারনেট যারা ব্যবহার করেন তারা বিভিন্ন প্রয়োজনে লিংক শেয়ার করেন বা লিংক প্রেরণ করেন। অনেক ক্ষেত্রে লিংকটি খুবই বড় হয়ে যায়, যা শেয়ার করা খুবই বিরক্তিকর বিষয় হয়ে যায়। কিন্তু সে লিংক খুবই ছোট করে নিতে পারেন এই সাইটের মাধ্যমেই, তাছাড়াও এই ছোট করার মাধ্যমেই কিন্তু আপনার আয় হয়ে যাবে। এবং আপনার এই লিংকটি অন্য কেউ ব্যবহার করলেও আপনার আয় হবে। এখন বুঝলেনতো কত রকমের আয় এই সাইটে।  নিচে ধাপে ধাপে কিভাবে এ্যাডফ্লে-তে কাজ করতে হয় ছবি সহ আলোচনা করা হলো। প্রথমে রেজিষ্ট্রেশন করতে এ্যাডফ্লের এই লিংকে যান http://adf.ly এরপর নিচের মত ছবি দেখতে পাবেন।
এরপর Join now এ ক্লিক করুন। এরপর একটি ফরম আসবে যাহাতে নিচের মত ছবি দেখতে পাবেন। 
 উক্ত ফরমটি যথাযথ তথ্য দিয়ে পূরণ করুন এরপর Join এ ক্লিক করুন। এরপ নিচের মত ছবি দেখতে পাবেন। যদি আপনার ইমেইলে গিয়ে মেইল চেক করে একাউন্ট একটিভ করতে বলে তাহলে তা করবেন। এরপর একাউন্ট একটিভ হয়ে গেলে ইমেইল ও পাসওয়ার্ড দিয়ে লগিং করুন। এতে নিচের মত ছবি দেখতে পাবেন। 
এরপর লগিং হয়ে গেলে নিচের একটি পেইজ দেখতে পাবেন। যাহাতে খালি বক্স রয়েছে যেখানে ওয়েব এড্রেস বা ইউআরএল ছোট করা হয়। 
 আপনি যে লিংকটি ছোট করতে চান তা প্রথমে আপনার কাঙ্খিত ওয়েব সাইটের এড্রেস বার থেকে কপি করে নিন। এরপর পেইজের উপরে খালি বক্সে উক্ত লিংকটি পেষ্ট করুন এরপর shrink-এ ক্লিক করুন। এতে নিচের মত ছবি দেখতে পাবেন। 
এরপর যে ছোট লিংক পাবেন তা শেয়ার করুন বা আপনি যেখানে প্রেরণ করতে চান সেখানে প্রেরণ করুন। তবে যিনি আপনার প্রেরিত লিংকে যাবে বা ক্লিক করবে তাতে http://adf.ly এর বিজ্ঞাপন শো করবে তাতে তিনি পর্দার ডানে উপরের কোনায় SKIP AD-এ ক্লিক করতে হবে, তখনই প্রেরিত লিংকের ওয়েব সাইটটি ওপেন হবে। যা নিচে একটি ফেইসবুকের লিংক ছোট করে দেখানো হলো, খুবই বড় লিংক ছোট হয়ে গেল। 
 আপনার কাজ হবে শুধু লিংকটি প্রেরণের সময় বলে দিতে হবে SKIP AD-তে ক্লিক করার জন্য। এতে আপনার কাজ শেষ। এখন লিংক ছোট করে শেয়ার করুন আর আয় করুন। উক্ত আয়কৃত ডলার উত্তোলনের জন্য সাইনইন থাকা অবস্থায় withdraw বাটনে যান এরপর আপনার পেমেন্ট মেথড এর নাম ও ইমেইল আইডি লিখুন, যদি আপনার একাউন্টে ডলার জমা হয় তাহলে Next বাটনে ক্লিক করে টাকা উত্তোলন করুন। এতে নিচের মত ছবি দেখতে পাবেন। 

উপরোক্ত নিয়মে লিংক শেয়ার করুন আপনার লিংকটি যতবার ক্লিক হবে ততবার আপনার আয় হবে, লিংক শেয়ার করুন আর আয় করুন। 
েমন: আপনি যদি এখান থেকে যথাক্রমে গুগুল, ইয়াহু, বিংগ ও ফেইসবুকে যান 
http://adf.ly/PUaM4

http://adf.ly/PUaQM
http://adf.ly/PUaVW

http://adf.ly/PUaZC
তাহলে দেখবেন উপরে  ডান কোনায় SKIP AD শো করছে।
 

No comments: